গাধা সমাচার
- উজ্জ্বল সরদার উৎস ০৭-০৫-২০২৪

বিয়ে করলে পুরুষ নাকি
হয়ে যায়রে গাধা?
এই কথাটা বলল সেদিন
ঐ পাড়ার এক দাদা।
কথা শুনেই মুচকি হেসে
বললাম ওরে দাদা,
বিয়ের পরে সবাই কি আর
হয়ে যাইরে গাধা!
কিছু লোক হয় যে বটে
গাধার সমতুল্য,
বউয়ের কাছে পাইনা যারা
কানাকড়িও মূল্য।
তাদের কথা ধরেই কেনো
দিচ্ছেন দাদা লাজ,
সবাইকে মাপা এক দাঁড়িতে
নয়তো ভাল কাজ।
বিয়ের পরে গাধা হলেও
মূল্য অনেক বেশি,
নারীর রাজ্যে গাধা নিয়েই
কত্তো রেষারেষি।
আপনি যখন বিয়ের পরে
এলেন গাধার দলে,
তখন থেকেই বৌদির কি আর
গাধা ছাড়া চলে?
কথা শুনেই গৌতম দাদা
দ্রুত পায়ে চললো,
অন্যজনকে গাধা বানাতে
নিজেই গাধা বনলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

ujjwalsarder
০৪-০৪-২০১৭ ১৪:০৫ মিঃ

আপনাকেও অনেক শুভেচ্ছা রইলো #রপ্পি

ujjwalsarder
০৪-০৪-২০১৭ ১৪:০৪ মিঃ

ধন্যবাদ #মামুন

almamun1996
০৩-০৪-২০১৭ ২৩:০৮ মিঃ

বেশ ।বেশ ।।।সুন্দর ,উত্তম

roppy
০৩-০৪-২০১৭ ২২:০৭ মিঃ

অনেক সুন্দর কাব্যমালঞ্চ, পড়ে বেশ ভালো লাগলো কবিকে জানাই শুভেচ্ছা।